ধূসরতা
- মোঃনজরুল ইসলাম - সমুদ্রস্রোত ০২-০৫-২০২৪

শব্দ চয়নের ব্যাপারে আমি ততটা পারদর্শী নই,
তবে আমার যতটুকু ভান্ডার আছে তাই দিয়ে তোমাকে সাঁজানোর আপ্রান চেষ্টা করে যাবো।
তবু হোক আর না হোক
তোমারি কারনে লিখা কথাগুলো কেউ ভালোবাসুক আর নাইবা ভাসুক,
আমি অবিরাম ভালোবেসে যাবো।
অযথায় মোহমুগ্ধতায় মনের অচেতনতায়,
আমি তোমায় নিয়ে দেখা স্বপ্নগুলো ধূলিসাৎ হতে দেবোনা।
কবিতা লিখার যে ছন্দের প্রয়োজন
আমি জানি তা আমার নেই।
যদি বলো তাহলে তুমি কবিতা লিখো কেনো?
তখন আমি উত্তর করবো কি জানো?
যেমনি আমি তোমায় ভালোবাসেছি তেমনি আমি কবিতাকেও ভালোবাসেছি অনেক।
দুটো ভালেবাসা যদি একিসাথে মেশানো যায় তাতে বলো কার না আনন্দ পায়!!
একলা এই নির্জন রাতে আমার মনের কথাগুলো বেখেয়ালীস্রোতে আমি ভাসিয়ে দিতে চাইনা।
ধূসরতায় আলিঙ্গনের মাঝে আমি তোমায় নিয়ে অহেতুক স্বপ্ন রটাতে চাইনা।
অশোকের কালো হাতের হাতছানিতে আমি তোমার দেহ ছুঁয়ে দেবার বাসনায় আসিনা।
আমি এসেছি আজ এই দূর্গম প্রান্তরে মনের আবেগে নয়, মস্তিষ্কের সবেগে।
আমি এসেছি আজ তোমার সম্মুখে সবকটি বদ্ধ জানালা ভেঙ্গে চুরমার করে দিতে।
আমি এসেছি আজ তোমায় বাস্তবতার করুন কাহিনী বলতে, নান্দনিকতার নামে হীনমন্যতা ভাঙ্গতে।
হে আমি এসেছি তোমার ভিতর বসবাসরত এক নিকৃষ্ট প্রানটাকে নিঃশেষ করতে।
আমি জানি না আমার এ সামান্য দাবি তোমার মনের টনকনড়া দিবে কিনা।
যদি কখনো গহীন বালুচরের চোরাবালিতে তোমার পদতলের বালি না থাকে,
তখন বুঝে নিও তোমার বিদায়ী যাত্রায়, আমি আগমনের পথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।